March  Forward
৪৩তম বিসিএস লিখিত কোর্স
Status: রেজিস্ট্রেশন বন্ধ
Contents

About this course


✅মোট ক্লাস সংখ্যা- ৭৫টি।

✅মোট লেকচার শীট-৭৫টি

✅ এটি একটি অনলাইনভিত্তিক প্লাটফর্ম। যাবতীয় সার্ভিসে যথাসম্ভব অনলাইন ডিভাইস ব্যবহার করা হবে।

✅ ক্লাসগুলো ফেসবুক প্রাইভেট গ্রুপে পরিচালনা করা হবে। কোর্স ম্যাটেরিয়ালসের লেকচার পিডিএফ কপি (সংক্ষিপ্ত ভার্সন) গ্রুপে আপলোড করা হবে। ক্লাসগুলো ১২ ঘণ্টা থেকে ২৪ ঘণ্টা পর্যন্ত গ্রুপে সংরক্ষণ করা হবে।

✅ সাধারণত সপ্তাহে ৩ দিন ক্লাস (রবি, মঙ্গল ও বৃহস্পতিবার)।

✅ কোর্সে ভর্তির সময়: যেকোনো সময়ে ভর্তি হওয়া যায়। কর্তৃপক্ষ চাইলে কোনো নির্দিষ্ট কোর্সে ভর্তি কার্যক্রম বন্ধ করে দিতে পারে।

✅ ভর্তির যোগ্যতা: যে কোনো চাকরি প্রার্থী এই কোর্সে রেজিস্ট্রেশনের জন্য উপযুক্ত।

✅ কোর্স ফি: এটি একটি চ্যারিটি উদ্যোগ, তাই কোন প্রথাগত কোর্স ফি প্রযোজ্য নয়। মার্চ ফরোয়ার্ডে খরচের প্রায় ৭০ শতাংশ কর্তৃপক্ষ যোগান দেয়।

✅ রেজিস্ট্রেশনের নিয়ম: মাত্র ১,০০০ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। এই টাকা নেয়া হচ্ছে কেবল প্রার্থীদের আত্মমর্যাদা ও অধিকার প্রতিষ্ঠার জন্য। যারা ফি দিয়ে রেজিস্ট্রেশন করবেন, তারা সংশ্লিষ্ট কোর্সে মার্চ ফরোয়ার্ডের সকল সার্ভিস পাবেন। যেমন- ক্লাস ও মোটিভেশনাল সেশন, কোর্স ম্যাটেরিয়ালস, প্রযোজ্য ক্ষেত্রে পরীক্ষায় অংশগ্রহণ ও মূল্যায়ন, মার্চ ফরোয়ার্ডের বিভিন্ন উদ্যোগে অংশগ্রহণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

Course content


Requirements


কোর্সের জন্য প্রযোজ্য: কোর্স ফি 01789968715 এই মার্চেন্ট বিকাশ নম্বরে পেমেন্ট করতে হবে। (কোর্স ফি দিতে অপারগ হলে কারণ উল্লেখ করুন। অন্যুন ৪০ শব্দে অনুর্ধে ৫০ শব্দে কারন উল্লেখ করতে হবে। কম-বেশি হলে বিবেচনা করা হবে না। উক্ত কারন মার্চ ফরোয়ার্ড কর্তৃপক্ষ পর্যালোচনা করার অধিকার সংরক্ষণ করে। কারণ উপযুক্ত না হলে ফ্রি করার সুযোগ থাকবে না। সেক্ষেত্রে কোর্স ফি দিয়ে কোর্স করা যাবে। উল্লেখ্য, যারা কোনো ফি ছাড়া রেজিস্ট্রেশন করবেন তারা লেকচার পিডিএফ কপি পাবেন না ও পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করতে পারবেন না। তবে কোর্সের সব ক্লাস করা, নিজে নিজে নোট নেওয়া ও উন্মুক্ত সেশনগুলোতে যোগ দিতে পারবেন।)

Recommended Courses

March  Forward